সুন্দর ভবিষ্যৎ গঠনের জন্য খেলাধুলার আবশ্যকতা খুবই জরুরি- এড. আবুল হাসেম খান এমপি

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লা- ৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা এড. আবুল হাসেম খান বলেছেন, ‘ভাল লেখাপড়া করে সুন্দর ভবিষ্যৎ গঠনের জন্য খেলাধুলার আবশ্যকতা খুবই জরুরি। বিদ্যালয়ে পাঠদানের ফাকে শিক্ষার্থীরা যাতে তাদের সুন্দর মন গঠন করতে পারে সেজন্য প্রতিটি স্কুলেই খেলার মাঠ সচল রাখা জরুরি। প্রতিটি স্কুলে শিক্ষার্থীদের ভাল লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার পরিবেশ বজায় রাখতে হবে।’

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার খাড়াতাইয়া উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতকে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। তার হাতকে আরো শক্তিশালী করতে আমাদের সকলকে তাদের ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতে হবে। একটি জাতি তখনই বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে সক্ষম হয় যখন সেই জাতি সুশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে ওঠে।’ তাই সকল শিক্ষার্থীদের প্রতি আমার আহ্বান সুশিক্ষায় শিক্ষিত হয়ে আগামীতে দেশের দায়িত্বশীল ভূমিকা পালন করতে এখন থেকেই প্রস্তুত হতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাড়াতাইয়া গ্রামের কৃতী সন্তান, খাড়াতাইয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ডক্টর মোঃ সোলায়মান। বিশেষ অতিথি কুমিল্লা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের প্রফেসর ডঃ মুহাম্মদ সোলায়মান নতুন প্রজন্ম শিক্ষার্থীদের কে বড় মাপের বড় মানের স্বপ্ন দেখার আহবান জানান এবং আলোকিত মানুষ হওয়ার জন্য বিনয়ী, সদাচারী, সদালাপী, সত্যবাদিতা, শিক্ষকের আনুগত্য করা ও পিতা মাতার খেদমত করা সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম সহ পড়াশোনা কে অগ্রাধিকার দেওয়া র আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ৪ নং ষোলনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ বিল্লাল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু প্রশান্ত কুমার।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ডাক্তার আব্দুল লতিফ এর সভাপতিত্বে এসময় বিদ্যালয়ের সকল শিক্ষকি-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page